নীলকণ্ঠ পাখী
- সালেহা বড়লস্কর - বলাকারা চিরদিন ওড়ে ১৭-০৫-২০২৪

নীলকণ্ঠ পাখীর পালকে ঝরে পান্না চুনী
স্নিগ্ধ সমীরণে বেজে উঠে কলকল ধ্বনি।
নক্ষত্রেরা আলোর ঝর্ণাধারা দিল ঝরিয়ে
তারার ঝিলিমিলিতে আঁধার গেল মিলিয়ে।
আকাশের বুকে অনন্ত উজ্জ্বল জোছনায়
নীলকণ্ঠ পাখী স্বর্ণ আলোয় উড়ে বেড়ায়।
ডানার ঝাপটায় ঝরে হীরা, মুক্তা, মানিক
সোনালী আলোয় উদ্ভাসিত হয় চতুর্দিক।

জোনাকি আলোয় ছুটছে সবাই প্রাণপণে
ছুটছে, ছুটছে নীলকণ্ঠ পাখীর সন্ধানে।
সোনা, মুক্তা, হীরা, জহরত ছিনে নিবে বলে
দিনান্তে দুর্গম পথ দিশাহারা করে দিলে।
মরুর ঝঞ্চায় পথহারা সকল পথিক
সূর্যডোবা আঁধারে হারালো দিগ্বিদিক।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।